Google For India: ভারতের জন্য বড়সড় ঘোষণা গুগল-এর, আসছে নতুন-নতুন আকর্ষণীয় ফিচার

Google For India
Google For India

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (Google) ভারতে নিয়ে আসতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার। এক নজরে দেখে নেওয়া যাক, ভারতে Google কী কী নতুন ফিচার লঞ্চ করতে চলেছে।

গুগল কেরিয়ার সার্টিফিকেট (Google Career Certificates):এই বিষয়ের উপর আরও জোর দেওয়া হবে বলে জানিয়েছে গুগল। সঞ্জয় গুপ্ত জানিয়েছেন যে, আমরা গুগল ইন্ডিয়ার জন্য হায়ার করতে চলেছি পার্টনার এমপ্লয়ি। যাদের কাজ হবে গুগল কেরিয়ার সার্টিফিকেট গ্র্যাজুয়েট ট্যালেন্ট পুল খুঁজে বার করা।

গুগল স্কলারশিপ প্রোগ্রাম (Google Scholarship Program):গুগলের তরফে জানানো হয়েছে যে, তারা নিয়ে আসছে নতুন গুগল স্কলারশিপ প্রোগ্রাম। এর জন্য তারা ন্যাসকম ফাউন্ডেশন (NASSCOM Foundation), টাটা স্ট্রাইভ (Tata STRIVE) এবং সেফডুকেটের (Safeducate) সঙ্গে কোলাবোরেশন করেছে। এর মাধ্যমে গুগল কেরিয়ার সার্টিফিকেট গ্র্যাজুয়েশন ক্যাপের জন্য ১০০ হাজার স্কলারশিপ দেওয়া হবে।

ইউটিউব শর্টস (YouTube Shorts):ইউটিউব শর্টস ফিচারের মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের নতুন স্মার্ট টুলের ব্যাবহার করতে পারবেন। এর ফলে ইউজারদের শর্ট ভিডিও বানাতে সুবিধা হবে।

গুগল কোর্সেরা (Google Coursera):

গুগল কোর্সেরার মূল্য হবে ৬,০০০ টাকা থেকে ৮,০০০ টাকার মধ্যে।

গুগল পে ফিচারস (Google Pay Features):গুগল পে ফিচারের ইউজারদের জন্য নিয়ে আসা হচ্ছে নতুন কুইক স্টোর বিল্ডার টুল।

আরো পড়ুনঃ WhatsApp শীঘ্রই লঞ্চ করতে পারে Community ফিচার, জানুন কী থাকবে বিশেষ,

গুগল ক্লাইমেট রিলেটেড ফিচারস (Google Climate-Related Features):গুগল ভারতে লঞ্চ করার জন্য বিভিন্ন ধরনের ক্লাইমেট রিলেটেড ফিচারস নিয়ে কাজ করছে। নতুন ফিচারের মাধ্যমে ইউজারদের খারাপ আবহাওয়ার আগে সতর্ক করা হবে।

গুগল স্পিক অ্যানাউন্সড (Google Speak Announced):নতুন এই অ্যাপ নিয়ে আসা হবে তাঁদের জন্য, যাঁদের কথা বলতে সমস্যা রয়েছে। এ ক্ষেত্রে তাঁরা নিজেদের চোখের মুভমেন্টের মাধ্যমে কমিউনিকেট করতে পারবেন, যা স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে হবে।

গুগল ক্লাসরুম (Google Classroom):দুর্বল ইন্টারনেট কানেকশনের মধ্যেও পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য গুগল নিয়ে আসতে চলেছে নতুন এই ফিচার গুগল ক্লাসরুম।

ওয়েবপেজ নেটিভ ল্যাঙ্গুয়েজ (Webpage Native Language):ইউজারদের নেটিভ ল্যাঙ্গুয়েজের ব্যবহার করার সুবিধা দেওয়ার জন্য নিয়ে আসা হচ্ছে নতুন এই ফিচার।

গুগল অ্যাসিস্ট্যান্ট (Google Assistant):গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ইউজাররা করোনার টিকাকরণে রেজিস্ট্রেশন করাতে পারবেন। এর জন্য নিয়ে আসা হয়েছে এন্ড-টু-এন্ড ভ্যাক্সিনেসন অ্যাপয়েন্টমেন্ট।

কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর জানিয়েছেন যে, ভারতকে ডিজিটাল করে তোলার জন্য সব রকম সহায়তা করা হবে। সকলের কাছে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিয়ে দেশকে ডিজিটালি এগিয়ে নিয়ে যাওয়াই এখন আমাদের প্রধান লক্ষ্য।

You May Also Like

About the Author: infotalkbdcom

Leave a Reply

Your email address will not be published.